Home / Routine / National University’s 019 Honors 1st Year Examination Schedule

National University’s 019 Honors 1st Year Examination Schedule

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের অনার্স ১ম বর্ষ পরীক্ষার সময়সূচি

পোষ্টটি শেয়ার করুন
 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষ পরীক্ষার রুটিন ২০১৯ প্রকাশ । জাতীয় বিশ্ববিদ্যালয় ২০১৯ সালের অনার্স ১ম বর্ষ  পরীক্ষার সময়সূচি প্রকাশ হয়েছে । জাতীয় বিশ্ববিদ্যালয় তাদের অফিসিয়াল ওয়েবসাইটে অনার্স ১ম বর্ষের রুটিনটি প্রকাশ করে।

 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের অনার্স ১ম বর্ষ পরীক্ষার সময়সূচী 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের নিয়মিত, ২০১৭-২০১৮, ২০১৬-২০১৭ ও ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের অনিয়মিত ও গ্রেড উন্নয়ন এবং ২০১৪-২০১৫ ও ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষের শুধুমাত্র Promoted শিক্ষার্থীগণ F গ্রেড প্রাপ্ত কোর্সের ২০১৯ সালের অনার্স-১ম বর্ষ পরীক্ষার সময়সূচি প্রকাশ ।

আরো পড়ুন- জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের পরীক্ষার ফলাফল 2019

কোন কারণ দর্শানাে ব্যতিরেকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এ পরীক্ষার সময়সূচি পরিবর্তন করার ক্ষমতা সংরক্ষণ করে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের অনার্স প্রথম  বর্ষের পরিক্ষা শুরু হবে ০১.০৮.২০১৯ তারিখ থেকে এবং শেষ হবে, ২৬.০৯.২০১৯ তারিখে।

এডুকেশন্স ইন বিডির পাঠকদের জন্য এখানে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের অনার্স ১ম বর্ষ পরীক্ষার রুটিনটি হুবহু দেয়া হলো। সেই সাথে আসল রুটিনটি কোন ঝামেলা ছাড়া ডাউনলোড করার লিংকও দিয়ে দেয়া হলো যাতে করে সবাই খুব সহজে এবং ঝামেলা ছাড়া অরজিনাল রুটিন ডাউনলোড করতে পারেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের নিয়মিত, ২০১৭-২০১৮, ২০১৬-২০১৭ ও ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের অনিয়মিত ও গ্রেড উন্নয়ন এবং ২০১৪-২০১৫ ও ২০১৩-২০১৪ শিক্ষাবর্ষের অনার্স ১ম বর্ষের পরীক্ষার সময়সূচি প্রকাশ।

আপডেট ২০১৯ সালের অনার্স ১ম বর্ষ পরিক্ষার রুটিন:

• জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের  পরীক্ষার রুটিন প্রকাশের তারিখ: ০৪-০৭-২০১৯

•পরীক্ষা আরম্ভের সময়ঃ প্রতিদিন দুপুর ১:০০টা

•পরীক্ষা কোডঃ ২২০১

•পরীক্ষার সময়কালঃ প্রশ্নপত্রে উল্লেখিত সময়

•পরিক্ষা শুরুর তারিখঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের অনার্স প্রথম বর্ষ পরিক্ষা ০৮.০৭.২০১৯ তারিখে শুরু হবে।

পরিক্ষা শেষ হবেঃ ২৬/০৯/২০১৯ তারিখে পরিক্ষা শেষ হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষ পরীক্ষার রুটিন ২০১৯

 
 

সময়সুচি অনুযায়ী জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের অনার্স ১ম বর্ষের পরীক্ষা শুরু হবে ০১.০৮.২০১৯ তারিখ থেকে এবং শেষ হবে ২৬.০৯.২০১৯ তারিখে।

• অনার্স প্রথম বর্ষ পরীক্ষার কেন্দ্র তালিকা দেখুন এখানে 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম বর্ষের ব্যবহারিক পরীক্ষার সময়সূচী ও কেন্দ্রতালিকা পরবর্তীতে সময়ে প্রকাশ করা হবে।

বিশেষ নির্দেশনাঃ

• কোন কারণ দর্শানাে ছাড়াই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষা অনুষ্ঠানের সময়সূচী পরিবর্তন করতে পারবেন।

• সময়সূচী অনুযায়ী সকল তত্ত্বীয় পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত ট্রেজারী থেকে প্রশ্নপত্রের ট্রাংক উত্তোলন ৰা গ্রহণ করা যাবে না।

• পরীক্ষার্থীদের প্রবেশপত্রে ডিজিটাল স্বাক্ষরে দেওয়া হবে। সংশ্লিষ্ট কলেজ পরীক্ষার্থীদের প্রবেশপত্র Print করে পরীক্ষার্থীদের এবং স্বাক্ষর লিপি Print করে কেন্দ্রে সরবরাহ করবেন। এ সংক্রান্ত নির্দেশনা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.nubd.info/honours এবং nuh204@gmail.com তে পাওয়া যাবে।

• তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার পরে ব্যবহারিক পরীক্ষা শুরু হবে। ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার সময়সূচী যথাসময়ে জানানাে হবে। পরীক্ষার্থীদেরকে স্ব-স্ব কলেজে যােগাযােগ করে ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার তারিখ ও সময় জেনে নিতে হবে।

• কলেজ কর্তৃপক্ষ আসন বিন্যাসের জন্য এক কপি পরীক্ষার্থী বিবরণী ও কেন্দ্র ফি বাবদ আদায়কৃত পরীক্ষার্থী প্রতি ১৫০/- টাকার মধ্যে ১৫০/- টাকা নিজ পরীক্ষা সংক্রান্ত কাজের জন্য রেখে পরীক্ষার্থী প্রতি ৩০০/- টাকা হারে মােট টাকা পরীক্ষা শুরুর তিন দিন পূর্বে সংশ্লিষ্ট কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট জমা দেবেন।

• ইনকোর্স, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার নম্বর জাতীয় বিশ্ববিদ্যালয়ের সফটওয়ার থেকে ডাউনলােড করে অনলাইনের মাধ্যমে প্রেরণ করতে হবে এবং তার প্রিন্ট কপিসহ পরীক্ষার্থীদের স্বাক্ষরলিপি ও অন্যান্য কাগজপত্রাদি উপ-পরীক্ষা নিয়ন্ত্রক, প্রথম বর্ষ অনার্স শাখায় তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার ১০ (দশ) কার্যদিবসের এর মধ্যেই হাতে হাতে জমা দিতে হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ সবার আগে বিস্তারিত জানতে আমাদের ওয়েবসাইট এর পাশেই থাকুন।

About Abdur Rahman

Check Also

15th NTRCA Teachers Registration Exam Syllabus

15th NTRCA Teachers Registration Exam Syllabus. 15th NTRCA Teachers Registration Exam Syllabus will be Published …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *