দেশে রেকর্ড সংখ্যক করোনা শনাক্ত ও মৃত্যু, শনাক্ত ৩৮৬২ জন , মৃত্যু ৫৩ (ভিডিওসহ)

 

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় আরো ৩৮৬২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯০৬১৯+ জনে। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৭২১৪ টি।

 

 

এছাড়া একদিনে (গত ২৪ ঘণ্টায়) আরো ৫৩ জনের মৃত্যু হয়েছে। এতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১২৬২ জনে। ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ২২৩৭ জন, , মোট সুস্থ হয়েছেন ৩৬২৬৪ জন।

মঙ্গলবার , (১৬ জুন) দুপুরে করোনা ভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানান সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

এর আগে গতকাল ১৫ জুন স্বাস্থ্য অধিদপ্তর জানায় , গত ২৪ ঘন্টায় নতুন করে আরো করোনা রোগী শনাক্ত হয়েছে ৩০৯৯ জন এবং গত ২৪ ঘন্টায় মারা গেছেন আরো ৩৮ জন।

বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা ভাইরাসের রোগী শনাক্ত হলেও প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ। দিন দিন করোনা রোগী শনাক্ত ও মৃতের সংখ্যা বাড়ায় নড়েচড়ে বসে সরকার। ভাইরাসটি যেন ছড়িয়ে পড়তে না পারে সেজন্য ২৬ মার্চ থেকে বন্ধ ঘোষণা করা হয় সব সরকারি-বেসরকারি অফিস। কয়েক দফা বাড়িয়ে এ ছুটি ৩০ মে পর্যন্ত করা হয়। ছুটি শেষে করোনার বর্তমান পরিস্থিতির মধ্যেই ৩১ মে থেকে দেশের সরকারি-বেসরকারি অফিস খুলে দেয়া হয়। তবে বন্ধ রাখা হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠান।

এদিকে পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের তথ্যমতে, প্রতিবেদন লেখা পর্যন্ত সারাবিশ্বে ৮১ লাখ ২৮ হাজার ৫০০শ’র বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৪ লাখ ৪৯ হাজার ৫০০’র মতো মানুষ। অপরদিকে সেরে উঠেছেন প্রায় ৪২ লাখ ৪২ হাজার ৭৭০ জন।

১৬ জুন (মঙ্গলবার) এর আপডেট
 
  গত ২৪ ঘণ্টায় মোট
শনাক্ত ৩৮৬২ ৯৪৪৮১
মৃত্যু ৫৩ ১২৬২
সুস্থ
২২৩৭
৩৬২৬৪
পরীক্ষা ১৭২১৪ ৫৩৩৭১৭
Scroll to Top