University Notice

কোভিড-১৯ পরিস্থিতিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা গ্রহণ সংক্রান্ত জরুরী নির্দেশাবলী প্রকাশিত হয়েছে। পরীক্ষা গ্রহণ জরুরি নির্দেশাবলী ও বিজ্ঞপ্তিটি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। 

প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দেশের কোভিড পরিস্থিতির অবনতি হওয়ায় সরকারি নির্দেশনা মােতাবেক জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে চলমান বিভিন্ন পরীক্ষা ২০২১ সালের মার্চ মাসে স্থগিত ঘােষণা করা হয়। বর্তমানে কোভিড পরিস্থিতি কিছুটা উন্নতি, টিকাদান কার্যক্রম সম্প্রসারণ ও সর্বোপরি শিক্ষার্থীদের ভবিষ্যত বিবেচনা করে স্থগিত পরীক্ষাসমূহ অনুষ্ঠানের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। পরীক্ষা গ্রহণ এবং পরীক্ষায় অংশ গ্রহণের জন্য সংশ্লিষ্ট সকলকে নিম্নোক্ত স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ করার জন্য অনুরােধ করা হয়েছে।

 
  • পরীক্ষা কেন্দ্রে ২(দুই) জন পরীক্ষার্থীর মধ্যে অন্তত ৩ (তিন) ফুট দূরত্ব বজায় রেখে (আসন বিন্যাসের নমুনা-১ অথবা আসন বিন্যাসের নমুনা-২ এর অনুরুপভাবে) আসন ব্যবস্থা করতে হবে। এক্ষেত্রে প্রয়ােজনে কর্তৃপক্ষের অনুমতি নিয়ে ভেন্যু কেন্দ্রে পরীক্ষা গ্রহণ করা যাবে।
  • সকল শিক্ষক, পরীক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী মাস্ক পরিধান করে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করবে। মাস্ক সঠিক নিয়মে পরতে হবে এবং মাস্ক ছাড়া কেউ পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবে না। শুধুমাত্র পরীক্ষার্থীর পরিচয় নিশ্চিত করার জন্য সাময়িক মাস্ক খােলা যাবে।
  • পরীক্ষা কেন্দ্রে প্রবেশের পূর্বে হাত ধােয়ার জন্য প্রয়ােজনীয় সাবান এবং পানির ব্যবস্থা রাখতে হবে। প্রয়ােজনে হ্যান্ডসেনিটাইজারের ব্যবস্থা রাখতে হবে ।
  • স্বাস্থ্য অধিদপ্তরের সিদ্ধান্ত মােতাবেক ১৮ (আঠারাে বছর ও তদুর্ধ সকলকে কোভিড-১৯ এর টিকা দেয়া হচ্ছে। যেসব শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা/কর্মচারী এখনও টিকা গ্রহণ করেনি তাদের টিকা গ্রহণে উদ্বুদ্ধ করবেন।
  • স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক জারিকৃত সকল স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে।

 

 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স ৩য় বর্ষ পরীক্ষার ফরম পূরণের বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স ৩য় বর্ষ পরীক্ষার ফরমপূরণের সময় বৃদ্ধি সংক্রান্ত পুন:বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসােইটে ২৯ আগস্ট ২০২১ তারিখে এই পুন:বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়েছে।  প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে ১২ সেপ্টেম্বর থেকে ১৬ সেপ্টেম্বর ২০২১ তারিখ পর্যন্ত শিক্ষার্থীদের অনলাইনে আবেদন ফরম পূরণ প্রক্রিয়া চলবে।

 প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৬/০১/২০২১ তারিখে প্রকাশিত ফরমপূরণ বিজ্ঞপ্তির অন্যান্য শর্তাবলী অপরিবর্তিত থাকবে। আবেদন ফরম পূরণের বিস্তারিত নিয়মাবলী নিচে তুলে দেওয়া হলোঃ

পরীক্ষার্থীর ডাটা এন্ট্রি, নিশ্চয়ন, বিবরণী ফরম, প্রশ্নপত্রের চাহিদা ফরম পূরণ ও জমা করার তারিখঃ
ক) ১২/০৯/২০২১ থেকে ১৬/০৯/২০২১ তারিখ পর্যন্ত পরীক্ষার্থী কর্তৃক অনলাইনে ফরম পূরণের আবেদন করতে পারবে।                                              খ) ১৮/০৯/২০২১ থেকে ১৯/০৯/২০২১ তারিখ পর্যন্ত শিক্ষার্থীর ডাটা নিশ্চয়ন করার (কলেজ কর্তৃক) সময়সীমা।
গ) ২০/০৯/২০২১ থেকে ২১/০৯/২০২১ তারিখ পর্যন্ত কলেজ কর্তৃক সোনালী সেবার মাধ্যমে টাকা জমার সময়সীমা।
ঘ) ২৩/০৯/২০২১ তারিখ Pay Slip, ফিস বিবরণী, শিক্ষার্থী বিবরণী ও অন্যান্য কাগজপত্র সংশ্লিষ্ট শাখায় জমা দেয়ার শেষ তারিখ।

 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স ৩য় বর্ষ পরীক্ষার ফরম পূরণের পুন: বিজ্ঞপ্তি

 

বিদ্র: ২৬/০১/২০২১ তারিখে প্রকাশিত বিজ্ঞপ্তির অন্যান্য শর্তবলী অপরিবর্তিত থাকবে।

 

 

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top